আশুলিয়ায় র‌্যাবের হাতে দুই জঙ্গি আটক

Ads

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব -১ এর একটি দল। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদি বই, লিফলেট ও সদস্য অর্ন্তভুক্তি ফরম উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে। বুধবার (২৯ জুলাই) দুপুরে তাদের আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে মঙ্গলবার (২৮ জুলাই) রাত ১১টার দিকে আশুলিয়ার জিরাবো বাসস্ট্যান্ড এলাকার একটি হোটেলের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ময়মনসিংহ জেলা সদরের পুরোহিত পাড়া গ্রামের মৃত আবুল হাসানের ছেলে আবদুর রহমান। অপরজন নেত্রকোনা জেলার পূর্বধোলা থানার হোগলা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মো. শাহাদাৎ। তারা দুইজনই ময়মনসিংহ দারুল উলুম হক্কানিয়া কওমী মাদরাসার শিক্ষক। এ ঘটনায় রাকিব নামে আরও একজন পালাতক রয়েছে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। পরে রাতেই তাদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়। প্রাথমিকভাবে তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। ধারণা করা হচ্ছে, সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার উদ্দেশে তারা এখানে এসেছিল।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বই, লিফলেট ও সদস্য অন্তর্ভুক্ত করার ফরম উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেছে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here