ফুলপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২ সেমাই কারখানাকে জরিমানা

Ads

মোঃ খলিলুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃময়মনসিংহের ফুলপুর উপজেলার ইমাদপুর ও দিউ অভিযান চালিয়ে সেবাগ্রহীতার জীবণ বা নিরাপত্তা বিপন্ন করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২ সেমাই কারখানার মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল বুধবার বিকালে এ জরিমানা করে তা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর নোংড়া পরিবেশে সেমাই তৈরী করে সেবাগ্রহীতার জীবণ বা নিরাপত্তা বিপন্ন করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ইমাদপুর গ্রামের ভাই ভাই লাচ্চা সেমাই কারখানার হায়াতুল রহমানকে ১০ হাজার টাকা ও দিউ গ্রামের এমরান ফুড প্রোডাক্ট নামের রাকিব উদ্দিন স্পেশাল লাচ্চা সেমাই কারখানার এমদাদুল হককে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং সাথে সাথে তা আদায় করা হয়। সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলার নির্দেশ প্রদান করা হয়।

উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মঞ্জুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-১৪ এর সিনিয়র এ এস পি জুনায়েত আফরাদ, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ র‌্যাব সদস্যরা।

বালিয়া গুমগাওঁ উমর ফারুকের দিয়া ফুড প্রোডাক্ট নামের সেমাই কারখানায় অভিযান চালানোর সময় কাউকে পাওয়া যায়নি। অভিযানের আগেই টের পেযে মালিকসহ সকল কর্মচারী পালিয়ে যায়।

এ প্রতিনিধিকে স্থানীয় কয়েকজন বলেন, বালিয়ার উমর ফারুকের দিয়া ফুড প্রোডাক্ট নামের সেমাই কারখানার বিএসটিআই ও পরিবেশ অধিদপ্তরের কোন অনুমোদীত কাগজপত্র নেই। তারা অবৈধ ভাবে নোংড়া ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী করে বাজারজাত করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here