ঢাকা দক্ষিণে কোরবানির বর্জ্য অপসারণ শুরু

Ads

ঈদুল আজহার পশু কোরবানি শেষে মহানগরীতে শুরু হয়েছে বর্জ্য অপসারণের কাজ। পাশাপাশি রাত থেকে পশুর হাটেরও বর্জ্য অপসারণের কাজে নেমে পড়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ। তারা আশা করছেন, নির্ধারিত সময়ের আগেই কোরবানি ও পশুর বর্জ্য অপসারণ করা সম্ভব হবে।

এদিকে পরিচ্ছন্নতা কাজে নিয়োজিত কর্মীদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ এলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সূত্রে জানা যায়, শনিবার (১ আগস্ট) দুপুর ১২টার পর পরই পশুর বর্জ্য অপসারণে মাঠে নামে সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা। ড্রেন ও পশু জবাইয়ের স্থানে ছিটানো হচ্ছে ব্লিচিং পাউডার। এরপর পানি দিয়ে চলছে বর্জ্য অপসারণ।

ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন বলেন, দুপুর ২টা থেকে ২৪ ঘণ্টার মধ্যে মহানগর থেকে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। ঢাকা দক্ষিণে ২৪ ঘণ্টার মধ‌্যে বর্জ‌্য অপসারণের লক্ষ্যে কাজ করছে ৬ হাজার পরিছন্নকর্মী। কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম সুষ্ঠু তদারকির লক্ষ্যে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। মনিটরিং টিম ৭৫টি ওয়ার্ডে সরেজমিনে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here