রাজধানীর ধানমন্ডি ও গুলিস্তানে অবৈধ ক্যাবল ও স্থাপনা উচ্ছেদ

Ads

রাজধানীর ধানমন্ডি ও গুলিস্তানে অবৈধ ক্যাবল ও স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে রাজধানীর গুলিস্তানে সিটি করপোরেশনের মালিকানাধীন উদয়ন মার্কেটের আশপাশ এবং গোলাপ শাহ মাজার হতে গুলিস্তান আন্ডারপাস পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করা হয়।

আর সকাল দশটার কিছু সময় পর ফুলবাড়িয়া মার্কেটের সামনে অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

এরপর ভ্রাম্যমাণ আদালত গুলিস্থানের উদয়ন মার্কেট এলাকায় প্রবেশ করে। এ সময় উদয়ন মার্কেটে ঢোকার মুখে অবৈধভাবে গড়ে ওঠা একটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয়, মার্কেটের সামনে অবৈধভাবে গড়ে ওঠা খাবার হোটেল, কাপড়ের দোকান এবং রাস্তার পাশের কনফেকশনারী উচ্ছেদ করা হয়।

তারপর গোলাপ শাহ মাজার হতে গুলিস্তান আন্ডারপাস পর্যন্ত রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা, ফুটপাতের হকার ও টং দোকান উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, ‘ফুলবাড়িয়া মার্কেটের সামনে অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনার পর আমরা উদয়ন মার্কেট এলাকায় প্রায় ৩০টি বিভিন্ন ধরনের অবৈধ দোকান ও কার্যালয় গুড়িয়ে দিয়েছি এবং গোলাপ শাহ মাজার হতে গুলিস্তান আন্ডারপাস পর্যন্ত প্রায় ২০টি অবৈধ টং দোকান ও স্থাপনা উচ্ছেদ করেছি। মেয়র মহোদয়ের নির্দেশেনা মোতাবেক এই উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে।‘

রবিবার ঢাকা মেডিকেল এলাকায় অভিযান পরিচালিত হবে বলে আগাম জানিয়ে দেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি বলেন, ‘আগামী রবিবার ঢাকা মেডিকেল কলেজ সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের পাশাপাশি বঙ্গ বাজার, আনন্দ বাজার এলাকায় অবৈধ সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

এদিকে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমাণ আদালত ধানমন্ডির রবীন্দ্র সরোবরের সামনের অংশসহ ধানমন্ডি ৭ নম্বর এলাকায় অভিযান উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘আগামী রবিবারে ধানমন্ডির অন্যান্য এলাকা ও হাজারীবাগ এলাকায় অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।‘

উল্লেখ্য যে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গত ৩১ জুলাই করপোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এক সপ্তাহের মধ্যে অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান পরিচালনার করার পরিকল্পনা জানান। তারই আলোকে এই অবৈধ উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ।ঢাকাটাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here