Ads

ঢাকা উত্তর সিটি কর্পোরেশেনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ব্যবসায়ীদের উদ্দেশে বলেছেন, এই শহরে ব্যবসা করবেন, কিন্তু পারমিশন নেবেন না, এটা তো হতে পারে না।

 

রোববার রাজধানীর উত্তরা জসিম উদ্দিন মোড়ে অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ পরিদর্শনের সময় এসব কথা বলেন ডিএনসিসি মেয়র।

আতিকুল ইসলাম বলেন, আমরা এই যে সাইনবোর্ড ভাঙছি, তাদেরকে বারবার বলা হয়েছে, একমাস ধরে বলা হয়েছে, পেপারে নোটিস ও গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। তারপরেও তারা কর্ণপাত করছে না।

 

এই যে ভবনগুলো দেখছেন, এখানে এতগুলো সাইনবোর্ড আছে, এরা কেউই সাইনবোর্ড বাবদ ট্যাক্স দেননি। কিন্তু তারা বাণিজ্য করে যাচ্ছেন।

 

ডিএনসিসির অন্যান্য এলাকায়ও এ ধরনের অভিযান পরিচালিত হবে উল্লেখ করে মেয়র বলেন, পর্যায়ক্রমে মিরপুর, মোহাম্মদপুর, মগবাজার, কাওরানবাজার, মালিবাগ যত জায়গা আছে সব জায়গায় যাব।

তিনি বলেন, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে এবং মশক নিধন করতে হলে, এমনকি আমাদের কর্মচারীদের বেতন দিতে হলে, ট্যাক্স আদায় করতে হবে।

 

আমি সবাইকে অনুরোধ করব, আসুন একটা সুন্দর শহর গড়ি। এই শহর আমাদের সবার। এখনো সময় আছে যারা সাইনবোর্ডের অনুমোদন নেননি, মাপ দেখে নির্দিষ্ট হারে কর প্রদান করুন।

 

এদিন ডিএনসিসির ৫ জন ম্যাজিস্ট্রেটের পরিচালনায় উত্তরার বিভিন্ন এলাকায় ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণসামগ্রী নিলাম ও অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

 

প্রায় ৯০০টি অবৈধ সাইনবোর্ড অপসারণ করা হয়েছে। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ১৬ টি মামলায় ১ লাখ ৯১ হাজার টাকা আদায় করা হয়।

 

এছাড়া সড়ক ও ফুটপাতে রাখা নির্মাণসামগ্রী এবং অপসারণকৃত সাইনবোর্ড নিলামের মাধ্যমে বিক্রয় করে ৩ লাখ ৭৫ হাজার ৭৭৫ টাকা পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here