Ads

অস্বাস্থ্যকর উপায়ে ফ্রিজে খাদ্য সংরক্ষণ ও অননুমোদিত লেবেলবিহীন পণ্য তৈরি করার অপরাধে রাজধানীর মতিঝিলের হীরাঝিল হোটেলকে ২ লাখ টাকা জারিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) মতিঝিল এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। মোবাইল কোর্ট পরিচালনা করে বিএফএসএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান, ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএফএসএ’র কর্মকর্তারা জানান, মঙ্গলবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পালের নেতৃত্বে মতিঝিল এলাকার হীরাঝিল হোটেলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে হোটেলের ফ্রিজে লেবেলবিহীন খাদ্য, ঢাকনাবিহীন দই সংরক্ষিত পাওয়া যায়। এছাড়া গোডাউন থেকে অননুমোদিত লেবেলবিহীন রঙ, দুধ, মিষ্টি তৈরির কাঁচামাল উদ্ধার করা হয়। ফ্রিজে খাদ্য সংরক্ষণে নির্দেশিত তাপমাত্রা বজায় রাখার বিষয়ে সতর্ক করা হয় হোটেল কর্তৃপক্ষকে।

নিরাপদ হোটেলকে খাদ্যবিরোধী এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধি লঙ্ঘনের দায়ে ২ লাখ টাকা জরিমানা ও আদায় করা হয়। এছাড়া করোনাকালীন খাদ্য বিপত্তি নিরসনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও খাদ্যের নিরাপদতা নিশ্চিতকরণে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়েছে।সূএ:জাগোনিউজ২৪.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here